ঢাকা, সোমবার, ৬ মে, ২০২৪

গীতিকার মেহবুবুল হাসান রাসেলের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ

গীতিকার মেহবুবুল হাসান রাসেলের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রাসেল ও’নীল নামে পরিচিত গীতিকার। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দিবাগত রাতে তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন লিচুবাগান এলাকার নিজ বাসা থেকে তাঁর মরদেহ উদ্ধার করা হয়। রাসেলের বয়স হয়েছিল ৪৭ বছর।এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন তেজগাঁও শিল্পাঞ্চল থানার ডিউটি অফিসার মো. সাইদুর রহমান।


পরিবারের বরাত দিয়ে গণমাধ্যমকে তিনি বলেন, রাতের খাবার শেষে নিজের রুমে যান মেহবুবুল হাসান রাসেল। রাত সাড়ে ১১টার দিকে পরিবারের অন্য সদস্যরা ডাকাডাকির পর দরজা না খোলায় পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ গিয়ে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলে থাকা অবস্থায় তাঁর মরদেহ উদ্ধার করে।


প্রাথমিকভাবে এটি আত্মহত্যা বলে ধারণা করছে পুলিশ। তবে তদন্তের পর এর প্রকৃত কারণ সম্পর্কে জানা সম্ভব হবে বলে জানান মো. সাইদুর রহমান।


একসময় ‘রাসেল ও নীল’ নামে গান লিখতেন তিনি ও বন্ধু ইন্দ্রনীল চট্টোপাধ্যায়। পরে রাসেল ও’নীল নামেই পরিচিতি পান রাসেল। দেশের জনপ্রিয় ব্যান্ড দলছুটের অনেক গানের কথাই লিখেছেন তিনি। অনেক গুণী শিল্পী গান করেছেন তাঁর কথায়।রাসেল ও’নীলের লেখা উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে ​‘দিন বাড়ি যায়’, ‘সূর্য স্নানে চল’, ‘মনটা তোমার কেনা’ প্রভৃতি।


রাসেল একসময় সাংবাদিকতায় যুক্ত ছিলেন। পরে সাংবাদিকতা ছেড়ে বিজ্ঞাপনী সংস্থায় যুক্ত হন। গানের পাশাপাশি অসংখ্য বিজ্ঞাপনের জিঙ্গেলও লিখেছেন তিনি।

ads

Our Facebook Page